Logo

ইউরো-বাংলা প্রেসক্লাবের স্বাধীনতা দিবস উদযাপন

স্টাফ করেসপন্ডেন্ট
জাগো নিউজ : শনিবার, মার্চ ২৬, ২০২২

 ‘লাল সবুজের পতাকা বিশ্বজুড়ে আনবে একতা’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ইউরো-বাংলা প্রেসক্লাবের উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

২৬ মার্চ ইউরোপ সময় সন্ধ্যা ৮ টায়, বাংলাদেশ সময় রাত ১টায় প্রেসক্লাব সভাপতি তাইজুল ইসলাম ফয়েজ এর সভাপতিত্বে সাধারণ সম্পাদক জাকির হোসেন চৌধুরীর পরিচালনায় গুরুত্বপূর্ণ আলোচনা রাখেন সংগঠনের উপদেষ্টা আন্তর্জাতিক কলামিস্ট ও আয়ারল্যান্ডের কর্মরত চিকিৎসক ডা. জিন্নুরাইন জায়গীরদার, লন্ডনে থেকে সিনিয়র সাংবাদিক নুরে আলম রব্বানী, সহ-সভাপতি তাজ উদদীন (ফ্রান্স), যুগ্ম সাধারণ সম্পাদক এ কে আজাদ(আয়ারল্যান্ড), বিশিষ্ট লেখক ও সাংবাদিক সৈয়দ মুন্তাছির রিমন, অভিবাসন বিষয়ক সম্পাদক সিদ্দিকুর রাহমান(স্পেন), মানবাধিকার বিষয়ক সম্পাদক হামিদুল ইসলাম(ফিনল্যান্ড), ইউরো-বাংলা প্রেসক্লাব ফ্রান্সের সাধারণ সম্পাদক সোহেল আহমদ, সাংগঠনিক সম্পাদক ময়নুল ইসলাম, গ্রিসের যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান মুন্না। সভায় স্বরচিত কবিতা পাঠ করেন একে আজাদ।

আলোচনা সভায় বক্তারা বলেন- স্বাধীনতার চেতনা ধারণ করে লাল-সবুজের পতাকা কে বিশ্বের বুকে শান্তির বাহক ও ধারক হিসাবে প্রতিষ্ঠা করা প্রবাসীদের নৈতিক দায়ীত্ব। সভ্য জাতি হিসেবে মাথা উঁচু করে দাঁড়াবার সময় এখন। মহান স্বাধীনতা যুদ্ধে আত্মত্যাগকারীদের কে আমাদের স্মরণ রাখতে হবে এবং তাদেরকে যথার্থ মূল্যায়ন করা আমাদের কর্তব্য। প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্মের মধ্যে দেশপ্রেম ও স্বাধীনতার ইতিহাস জাগান দিতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ
ThemeCreated By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !