Logo

ইউক্রেন সীমান্ত পেরিয়ে তিন দেশে ৪ শতাধিক বাংলাদেশি

করেসপন্ডেন্ট
জাগো নিউজ : সোমবার, ফেব্রুয়ারি ২৮, ২০২২

image_pdfimage_print
ইউক্রেন সংকট সৃষ্টির পর এখন পর্যন্ত প্রায় ৪১৮ জন বাংলাদেশি ইউক্রেন ছেড়েছেন। এর মধ্যে ৪০০ জনই পোল্যান্ডে প্রবেশ করেছেন। আর ১৫ জন হাঙ্গেরি ও ৩ জন প্রবেশ করেছেন রোমানিয়া। পররাষ্ট্র মন্ত্রণালয়ের সূত্রে এ তথ্য জানা গেছে।
রবিবার বিকেলে পররাষ্ট্র মন্ত্রণালয়ে ইউক্রেন ইস্যুতে একটি আন্তমন্ত্রণালয় বৈঠক অনুষ্ঠিত হয়।
পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পশ্চিম) সাব্বির আহমেদ চৌধুরীর সভাপতিত্বে বৈঠকে প্রধানমন্ত্রীর কার্যালয়, মন্ত্রিপরিষদ বিভাগ, অর্থ, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান, পররাষ্ট্র, স্বরাষ্ট্র মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ ছাড়া বৈঠকে কিছুক্ষণের জন্য পররাষ্ট্র প্রতিমন্ত্রী এম শাহরিয়ার আলম যোগ দিয়েছিলেন।
পররাষ্ট্র মন্ত্রণালয়ের পূর্ব ইউরোপ ও সিআইএস অনুবিভাগের মহাপরিচালক শিকদার বদিরুজ্জামান বাংলাদেশিদের ইউক্রেন থেকে সীমান্ত পাড়ি দেওয়ার সংখ্যা গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।
তিনি বলেন, ইউক্রেন থেকে ৪০০ জন পোল্যান্ডে, ১৫ জন হাঙ্গেরি এবং ৩ জন রোমানিয়াতে প্রবেশ করেছেন। পোল্যান্ডে প্রবেশ করা ৪০০ জনের মধ্যে ৪৬ জন বাংলাদেশ দূতাবাসের সহযোগিতা চেয়েছেন। তাঁরা দূতাবাসের তত্ত্বাবধানে রয়েছেন। বাকিরা নিজ আত্মীয়স্বজনের কাছে গেছেন। এ ছাড়া হাঙ্গেরি ও রোমানিয়ায় প্রবেশ করা বাংলাদেশিদের সঙ্গে দূতাবাস যোগাযোগ রাখছে।
এর বাইরে ২৮ জন বাংলাদেশিকে আইসিআরসির মাধ্যমে ইউক্রেন থেকে পোল্যান্ডে প্রবেশের অপেক্ষায় রয়েছেন বলে মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে।
ইউক্রেন থেকে আগত এবং বর্তমানে পোল্যান্ডে অবস্থানরত বাংলাদেশিদের নাম, পাসপোর্ট নম্বর, মোবাইল নম্বর এবং পূর্ণ ঠিকানাসহ বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তা তৌহিদ ইমাম +৪৯১৫৭৭৮৬৭৬৩৭৬ নম্বরের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টে অথবা ই-মেইলে (service.warsaw@mofa.gov.bd) অতিসত্বর পাঠাতে বলা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
x
error: কপি করা নিষেধ !
x
error: কপি করা নিষেধ !