Logo

আসন্ন নির্বাচনে ২নং বড় ভাকৈর (পূর্ব) ইউনিয়নে সম্ভাব্য প্রার্থীদের নানা প্রতিশ্রুতি

স্পেশাল করেসপন্ডেন্ট
জাগো নিউজ : মঙ্গলবার, অক্টোবর ৬, ২০২০

দেশে সময় ঘনিয়ে আসছে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের। এখন থেকেই তোড়জোড় শুরু করে দিয়েছেন সম্ভাব্য চেয়ারম্যান ও সদস্য (মেম্বার) প্রার্থীরা। বিভিন্ন কৌশলে প্রার্থীরা নিজেদের প্রচারনা শুরু করেছেন।

ইউনিয়ন পরিষদ নির্বাচনী হালচাল নিয়ে ‘‘জাগো নিউজ’’’ এর ধারাবাহিক প্রতিবেদন এর ধারাবাহিকতায় নবীগঞ্জ উপজেলার ১৩ টি ইউনিয়নের মধ্যে আজ তুলে ধরা হলো ২ নং বড় ভাকৈর (পূর্ব) ইউনিয়ন এর নির্বাচনী হালচাল।

প্রথমেই ইউনিয়ন পরিষদের পরিচিতি: ইউনিয়ন পরিষদ স্থাপনের সময় স্থানীয় সরকার অধিদপ্তর কর্তৃক নবীগঞ্জ উপজেলায় বড় ভাকৈর নামে ১ টি ইউনিয়ন গঠিত হয়। পরবর্তিতে ১৯৭৪ সালে তা বিভক্ত হয়ে ২টি ইউনিয়নে রূপ লাভ করে। একটি হচ্ছে বড় ভাকৈর পশ্চিম ইউনিয়ন এবং অন্যটি বড় ভাকৈর (পূর্ব)। এরপর থেকেই এই ইউনিয়ন ২ নং বড় ভাকৈর (পূর্ব) নামে নামকরণ হয়।

সর্বশেষ ২০১৬ সালের নির্বাচনে নির্বাচিত হন মোঃ আশিক মিয়া।

এবার নির্বাচনেও আলোচনায় রয়েছেন- বর্তমান চেয়ারম্যান মোঃ আশিক মিয়া, সাবেক চেয়ারম্যান মেহের আলী মালদার, সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ আক্তার হোসেন ছুবা, বর্তমান পরিষদের প্যানেল চেয়ারম্যান ও কাজির বাজার দাখিল মাদ্রাসার সভাপতি খালেদ মোশারফ, সাবেক চেয়ারম্যান আনোয়ার মিয়ার পুত্র আওয়ামীলীগ নেতা জাকারিয়া হোসেন বকুল, প্রবাসী দিদার আহমেদ, ফারুক হাসান। আগামী নির্বাচনকে সামনে রেখে তারা বিভিন্ন কৌশলে প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

আগামী নির্বাচন নিয়ে বর্তমান চেয়ারম্যান মোঃ আশিক মিয়া বলেন- তিনি নির্বাচিত হওয়ার পর ব্যাপক উন্নয়ন করেছেন। অসমাপ্ত উন্নয়ন কাজ করতে এলাকাবাসী তাকে আবার চায়।

প্যানেল চেয়ারম্যান সভাপতি খালেদ মোশারফ বলেন, তিনি নির্বাচিত হলে শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার অংশ হিসেবে ওই ইউনিয়নকে ডিজিটাল ইউনিয়ন হিসেবে রূপান্তরিত করবেন। শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করতে তিনি আওয়ামীলীগের প্রার্থী হিসেবে লড়তে চান।

জাকারিয়া হোসেন বকুল বলেন, নির্বাচিত হলে স্বচ্ছতা, জবাবদিহিতা ও উন্নয়ন কাজে জনগণের অংশগ্রহণ নিশ্চিতের মাধ্যমে একটি আধুনিক ইউনিয়ন পরিষদ গঠন করবেন।

পর্ব-৫ আসন্ন নির্বাচনে ২নং বড় ভাকৈর (পূর্ব) ইউনিয়নে সম্ভাব্য প্রার্থীদের নানা প্রতিশ্রুতি

পর্ব-৪ নবীগঞ্জে ১নং বড় ভাকৈর (পশ্চিম) ইউনিয়নে আলোচনায় যারা

পর্ব-৩ দেবপাড়া ইউপি নির্বাচনী হালচাল : আলোচনায় যারা

পর্ব-২ গজনাইপুর ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থীদের ছড়াছড়ি : আলোচনায় যারা

পর্ব-১ আসছে নির্বাচনে নবীগঞ্জের পানিউমদা ইউনিয়নে প্রার্থী যারা


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ
ThemeCreated By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !