Logo

আজ বিএনপির ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী

স্টাফ করেসপন্ডেন্ট / ৮১ বার পঠিত
জাগো নিউজ : মঙ্গলবার, ১ সেপ্টেম্বর, ২০২০

Bnpআজ বাংলাদেশের অন্যতম বৃহৎ রাজনৈতিক সংগঠন বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির ৪২তম প্রতিষ্ঠাতা বার্ষিকী।

এ উপলক্ষ্যে মহামারি করোনাভাইরাসের বিস্তারের কারণে স্বল্প পরিসরে আজ মঙ্গলবার সারাদেশে ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করবে বিএনপি।

১৯৭৮ সালের ১ সেপ্টেম্বর একটি স্বনির্ভর বাংলাদেশ গড়ার লক্ষ্যে ১৯ দফা কর্মসূচি নিয় দলটি প্রতিষ্ঠা করেন সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান।

সামাজিক দূরত্ব বজায় রেখে দলটি প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের জন্য ভার্চুয়াল আলোচনাসহ বেশ কয়েকটি কর্মসূচির ঘোষণা দিয়েছে। ঘোষিত কর্মসূচি অনুযায়ী আজ সকাল ৬টায় রাজধানীর নয়া পল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয় ও সারাদেশে বিএনপির অন্যান্য সব কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন করা হবে।

এছাড়া বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা সকাল ১১টায় দলটির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ ও ফাতেহা পাঠ করবেন। পরে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির নেতা-কর্মীরা জিয়ার সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করবেন।

এদিন বিকেল ৩টায় দলটি এক ভার্চুয়াল আলোচনার আয়োজন করেছে। সারাদেশে বিএনপির অঙ্গ সংগঠন এবং তাদের সব শাখা আলোচনাসহ বিভিন্ন কর্মসূচি পালনের মধ্য দিয়ে দিবসটি উদযাপন করবে।

১৯৮১ সালের ৩০ মে চট্টগ্রামে জিয়াউর রহমান নিহত হওয়ার পর তাঁর স্ত্রী বেগম খালেদা জিয়া দলের হাল ধরেন। দলটির ৪১ বছরের যাত্রায় বিএনপি চারবার ক্ষমতায় আসে এবং দু’বার বিরোধী দলের দায়িত্ব পালন করে। এক এগারোর রাজনৈতিক পট পরিবর্তনের পর থেকে ১২ বছরেরও বেশি সময় ধরে ক্ষমতার বাইরে আছে দলটি।


অন্যান্য সংবাদ
Theme Created By ThemesDealer.Com
error: কপি করা নিষেধ !
error: কপি করা নিষেধ !