Logo
শিরোনাম :
নবীগঞ্জে বিদ্রোহী প্রার্থী হয়ে আ.লীগের সভাপতিসহ বহিষ্কার হলেন যারা… গ্রিসে দূতাবাসের উদ্যোগে বাংলাদেশিদের জন্য রন্ধন শিল্পের ওপর মৌলিক প্রশিক্ষণ আলোচনায় বর্তমান ইউপি সদস্য আরজদ আলী লাল-সবুজ সমাজ কল্যাণ পরিষদের উদ্যোগে পঞ্চম মেধা-বৃত্তি অনুষ্ঠিত নবীগঞ্জে তেলের লরি ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ : নিহত ২ উৎসব মুখর পরিবেশে নবীগঞ্জের ১৩ ইউনিয়নে ৭১০ জনের মনোনয়ন দাখিল স্বাস্থ্যের ফাইল গায়েবের ঘটনায় তোলপাড় যুক্তরাজ্য বিএনপির সম্পাদকের শ্বশুড়কে মনোনয়ন দেয়ায় মানববন্ধন-বিক্ষোভ অব্যাহত হাজার হাজার মানুষের ভালবাসায় অশ্রুসিক্ত নয়নে মিয়া মোঃ ইলিয়াছের বিদায় যুক্তরাজ্য বিএনপির সম্পাদকের শ্বশুড় এওলা মিয়াকে মনোনয়ন দেয়ায় বিক্ষোভ

অবৈধ পানি সংযোগ চিহ্নিতকরণে সিসিকের অভিযান

ফাইজা রাফা,সিলেট
জাগো নিউজ : বৃহস্পতিবার, জানুয়ারি ৭, ২০২১

বাসায় সিলেট সিটি করপোরেশনের পানির লাইন আছে, কিন্তু নেই অনুমোদন। বছরের পর বছর পানি ব্যবহার করছেন কিন্তু পানির ফি দেননি কোনদিনই। বাড়িতে নলকূপ আছে, কিন্তু নেননি সিসিকের অনুমোদন। এমন অসংখ্য প্রমান পাওয়া গেছে সিসিকের অভিযানে। অভিযানে অবৈধ পানির সংযোগ চিহ্নিত করে জরিমানা সহ ফি পরিশোধের সময় বেঁধে দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (৭ জানুয়ারী ২০২১) সিসিকের নির্বাহী প্রকৌশলী মো. আলী আকবর এর নেতৃত্বে অভিযানে অবৈধ পানি সংযোগ সহ অনুমোদনহীন নলকূপ চিহ্নিত করা হয়।

নগরীর ২৩ নম্বর ওয়ার্ডের মাছিমপুর এলাকায় অভিযানকালে ২৯টি বাসা-বাড়িতে অবৈধ পানির সংযোগ চিহ্নিত করা হয়। এর মধ্যে ৪ টি অবৈধ নলকূপ এবং ২৫ টি অবৈধ পানির সংযোগ।

অভিযানে দেখা যায়, বাসা বাড়িতে বেআইনিভাবে পানির সংযোগ নিয়েছেন কিন্তু সিসিকের অনুমোদনের তোয়াক্কা করেননি বাড়ি মালিকগণ। দীর্ঘদিন ধরে এমনিটি করে আসলেও নিজ উদ্দ্যোগে অনুমোদন কিংবা পানির ফি আদায় করেননি তারা।

নগরের মাছিমপুর এলাকায় এ অভিযানে নাগরিক চাহিদা বিবেবচনায় ২৫টি বাসা-বাড়িতে পাওয়া অবৈধ পানি সংযোগ বিচ্ছিন্ন না করে নির্ধারিত তারিখের মধ্যে সিসিকের অনুমোদন ও জরিমানা সহ বকেয়া ফি পরিশোধের নির্দেশনা দেয়া হয় অভিযানকালেই সময় বেঁধে দিয়ে জরিমানা ও ফি’র কপি হস্তান্তর করা হয় তাদের কাছে। নির্ধারিত সময়ের মধ্যে জরিমানা সহ বকেয়া ফি ব্যংকের মাধ্যমে জমা না দিলে এসব সংযোগ বিচ্ছন্ন করা হবে।

এসময় সিসিকের সহকারী প্রকৌশলী মো. আতিকুর রহমান সহ পানি বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পানির বকেয়া ফি আদায়, অবৈধ পানির সংযোগ চিহ্নিতকরণ ও অনুমোদনহীন নলকূপ চিহ্নিতরকরণে সিলেট সিটি করপোরেশনের অভিযান অব্যাহত থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ
ThemeCreated By ThemesDealer.Com
x
error: কপি করা নিষেধ !
x
error: কপি করা নিষেধ !